বৃহস্পতিবার , জুলাই ৩০ ২০২০
শিরোনাম :
Home / অন্যান্য / শিক্ষা / সুফা ফাউন্ডেশনের আয়োজনে পীরগঞ্জে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সুফা ফাউন্ডেশনের আয়োজনে পীরগঞ্জে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রুবেল রানাঃচালকের অসচেতনতাই সড়ক দুর্ঘটনার প্রধান কারন এই বিষয়ের উপর গতকাল ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার পাইলট স্কুলের হল রুমে এক বির্তক প্রতিযোগিতার আয়োজন করে সুফা ফাউন্ডেশন।

সড়ক দুর্ঘটনা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সড়ক দুর্ঘটনায় মৃত্যুর হার দিন দিন বাড়ছে। এক পরিসংখ্যান থেকে জানা যায়, দেশের হাসপাতালগুলোর বেডের ২৫ শতাংশে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তিরা রয়েছে। ১৪ শতাংশ মৃত্যুর কারণ সড়ক দুর্ঘটনা। এ কারণে বছরে আর্থিক ক্ষতি হয় প্রায় চার হাজার কোটি টাকা। সারা বিশ্বে প্রতিবছর সড়ক দুর্ঘটনায় ১০ লাখ লোক প্রাণ হারায়, পঙ্গু হয় ৫০ লাখ লোক। যুক্তরাষ্ট্রে প্রতি ১০ হাজার গাড়ির বিপরীতে দুজন লোকের মৃত্যু হয়; পাকিস্তানে ১৯ জন, ভারতে ২৫ জন এবং বাংলাদেশে ৬০ জনের মৃত্যু হয়। অন্যদিকে এ দেশে প্রতি এক হাজার লোকের জন্য গাড়ি আছে মাত্র দুটি; নেপালে ৯টি, ভারতে ১২টি ও পাকিস্তানে ১৪টি। যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনা কম হওয়ার কারণ সেখানে চালক ও পথচারী সবাই ট্রাফিক আইন মেনে চলে; ভুয়া লাইসেন্সধারী চালক নেই এবং সড়ক সুপরিসর, চালকরা প্রশিক্ষণপ্রাপ্ত।আমাদের দেশে কেউ ট্রাফিক আইন মানতে চায় না।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনও এ ডব্লিউ এম রায়হান শাহ্,বিশেষ অতিথি পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল ইসলাম, সঞ্চালনা করেন সবুর আলম,সভাপতিত্ব করেন মাউদী হাসান সুমনসহ শিক্ষক মাজেদুর রহমান,রাজা রহমান,আবুল কাশেম,মো:নুর উপস্থিত ছিলেন।অনুষ্ঠানটি পরিচালনা করনে শাহীন বাদশা।

উক্ত বির্তক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় ও পীরগঞ্জ বণিক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিজয়ী হয় পীরগঞ্জ বণিক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

ononnobd

Comments

comments

এছাড়াও দেখুন

নন-এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের জন্য সুখবর

স্টাফ রিপোর্টার : সারাদেশে নন-এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৬ জন শিক্ষক ও ১০ …

শিক্ষা প্রতিষ্ঠান ‘খোলার খবর’ নিয়ে মন্ত্রণালয়ের বিবৃতি

স্টাফ রিপোর্টার : মহামারি করোনা ভাইরাস পরিস্থিতির কারণে গত ১৮ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ …

রাণীশংকৈলে নন এমপিও শিক্ষক- কর্মচারীদের মাঝে প্রণোদনা প্রদান

রানিশংকেল প্রতিনিধিঃ দেশব্যাপী করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে ক্ষতিগ্রস্ত নন এমপিও শিক্ষক কর্মচারীদের প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা …

পরীক্ষা ছাড়াই শিক্ষার্থীদের পাস করিয়ে দেয়ার দাবি

স্টাফ রিপোর্টার : পরীক্ষা ছাড়াই উচ্চ মাধ্যমিক (কলেজ) পর্যায়ে শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে অটো-পাস দেয়ার দাবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!