বুধবার , মে ২৭ ২০২০
শিরোনাম :
Home / জাতীয় / সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলাঃপীরগঞ্জ থানা প্রেসক্লাবের প্রতিবাদ

সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলাঃপীরগঞ্জ থানা প্রেসক্লাবের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদকঃপীরগঞ্জ থানা প্রেসক্লাবের সভাপতি বেসরকারি টিভি চ্যানেল সিএনএন বাংলার স্টাফ রিপোর্টার আব্দুল আলিম, পীরগঞ্জ থানা প্রেসক্লাবের সহ-সভাপতি বেসরকারি টিভি চ্যানেল বিজয় টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মিন্টু, রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর পীরগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক ও সপ্তাহিক অপরাধ সন্ধানের স্টাফ রিপোর্টার সাংবাদিক আইযুব আনছারি, আমাদের সময় পত্রিকার উপজেলা প্রতিনিধি বিষ্ণু রায় বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবার সভা করেছে পীরগঞ্জ থানা প্রেসক্লাবের সাংবাদিকরা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পীরগঞ্জ থানা প্রেস ক্লাবের অফিস কক্ষে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ৪ মে দুপুর ১.৪৫ মিনিটে এ মিথ্যা মামলাটি দায়ের করেন জনৈক এক মুক্তিযোদ্ধা খয়রাত আলী। পীরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনজার্চ বজলুর রশিদ এবং ওসি তদন্ত মিজানুর রহমান মামলার যাচাই বাছাই না করেই এই মিথ্যা মামলাটি আমলে নেওয়ার প্রতিবাদে এ কর্মসূচী পালন করেছে সাংবাদিকরা।

পীরগঞ্জ থানা প্রেসক্লাবের সহ-সভাপতি শামীমুজ্জামান জুয়েল বলেন, এ হয়রানি মূলক মামলা প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচীর ঘোষনা দেন তিনি। প্রতিবাদ সভায় পীরগঞ্জ থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল ফজল বাবুল বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া এখন একটি রীতিতে পরিণত হয়েছে। দ্রুত এ মিথ্যা মামলা প্রত্যাহার করে নেওয়ার দাবিও জানান তিনি। এ সময় প্রেসক্লাবের সকল সাংবাদিক সদস্যগণ সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলায় জড়ানোর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

উল্লেখ্য, জনৈক মুক্তিযোদ্ধা পরিচয় দান কারী খয়রাত আলী ৪মে ১৬ জনের বিরুদ্ধে মারপিট ও ১০০ বস্তা চালের লুটপাটের অভিযোগ এনে পীরগঞ্জ থানায় মিথ্যা মামলা দায়ের করে। ঐ মামলায় অন্যায় ভাবে ৪ সাংবাদিকদের নাম জড়ানো হয়।

ononnobd

Comments

comments

এছাড়াও দেখুন

আবরারের ছোট ভাই ও নারীদের পুলিশের ‘মারধর’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই ফায়াজ ও দুই নারীকে পুলিশ …

ফাহাদ হত্যায় ৯ ছাত্রলীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক: বুয়েট ছাত্র আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ …

ফাহাদ হত্যায় ৯ ছাত্রলীগ নেতা আটক

আজকের কলম ডেস্ক:  বুয়েট ছাত্র আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ …

ফাহাদ হত্যায় আটক ২, মিলছে না সিসিটিভি ফুটেজ

নিজস্ব প্রতিবেদক:  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) হল থেকে রাতে ডেকে নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!