রবিবার , মে ১৯ ২০১৯
শিরোনাম :
Home / অন্যান্য / ল্যাম্পপোস্ট এর “বাতিঘর”প্রকল্পের সমাপনী

ল্যাম্পপোস্ট এর “বাতিঘর”প্রকল্পের সমাপনী

নিজস্ব প্রতিবেদক:আনুষ্ঠানিক সমাপ্তি হল ল্যাম্পপোস্ট এর দশ মাস মেয়াদী “বাতিঘর” প্রকল্প এর। স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ল্যাম্পপোস্ট এর বাতিঘর প্রকল্পটি ছিল একশনএইড বাংলাদেশ এর ফায়ারস্টার্টার ইনিশিয়েটিভ (বিএফআই) এর সহায়তাপুষ্ট একটি প্রকল্প। প্রকল্পটি তথ্যপ্রযুক্তি ভিত্তিক৷ তৃণমূল পর্যায়ের সুবিধাবঞ্চিত যুব সমাজকে তথ্যপ্রযুক্তির আওতায় আনা, প্রশিক্ষণ দেয়া, সামাজিক সচেতনতার মাধ্যমে তাদের মাঝে নেতৃত্বের বিকাশ ঘটানো এই প্রকল্পের মূল উদ্দেশ্য।

জাতিসংঘ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিএফআই প্রকল্পটি দ্য কুইন্স ইয়াং লিডার্স ও কমিক রিলিফ ইন্টারন্যাশনাল এর অর্থায়নে একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় দেশের বিভাগীয় পর্যায়ের সম্ভাবনাময় ও প্রতিশ্রুতিশীল যুব নেতৃত্বাধীন সংগঠন গুলোর জন্য একটি ক্ষুদ্র অনুদান প্রকল্প। যা সংগঠন গুলোর কাজের পরিধি, গ্রহণযোগ্যতা ও সক্ষমতা বিবেচনা করে কয়েক স্তরে যাচাই বাছাই এর মাধ্যমে নির্বাচিত করা হয়। প্রতিষ্ঠা পরবর্তী মাত্র দুই বছরের মধ্যে ল্যাম্পপোস্ট ২০১৬/১৭ অর্থবছরে রংপুর বিভাগের ১৫ টি নির্বাচিত সংগঠনের মধ্যে একটি হওয়ার গৌরবান্বিত সুযোগ লাভ করে।

উক্ত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক ইয়াসিন আলী, মাননীয় সংসদ সদস্য ঠাকুরগাঁও- ৩, মোঃ ইমদাদুল হক, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি, মোঃ জিয়াউল ইসলাম জিয়া, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান, এ ডাব্লিউ এম রায়হান শাহ্, উপজেলা নির্বাহী অফিসার, মোঃ ইকরামুল হক, উপসহকারী পরিচালক (র‍্যাব-২), জনাব শাহ আলম ও সবুর আলম প্রভাষক, রাণীশংকৈল ডিগ্রি কলেজ, জনাব মিহির এলাহী, সভাপতি, পীরগঞ্জ প্রেসক্লাব, মোকাদ্দেস হায়াত মিলন, সহ সভাপতি, পীরগঞ্জ প্রেসক্লাব সহ অন্যান্য সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা প্রকল্পের কার্যক্রম সম্পর্কে স্লাইড শো ও ডকুমেন্টারির মাধ্যামে বিস্তারিতভাবে অবগত হন এবং ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

Comments

comments

এছাড়াও দেখুন

আজ পবিত্র হজ, আরাফাত ময়দানে ২০ লাখ মুসল্লি

নিজস্ব প্রতিনিধি:আজ পবিত্র হজ। আরাফাতের ময়দানে থাকার দিন। সেলাইবিহীন শুভ্র কাপড়ে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত …

কষ্টে দিন কাটছে দিন মজুরদের

রুবেল রানা:একটা কাজ চাই কাজ।বৃদ্ধ মায়ের ওষুধ কেনার টাকা নাই।পেট পুরে বউ বাচ্চার খাবার নাই।ছেলে …

ল্যাম্পপোস্টের বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৮ উদযাপন

নিজস্ব প্রতিবেদক:”সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন …

স্বেচ্ছাসেবী সংগঠন ল্যাম্পপোস্ট “বাতিঘর” প্রকল্প এর অবহিতকরণ সভা সম্পন্ন করেছে

নিজস্ব প্রতিনিধি: ১৩ মার্চ ২০১৮, স্বেচ্ছাসেবী সংগঠন ল্যাম্পপোস্ট “বাতিঘর” প্রকল্প এর অবহিতকরণ সভা সম্পন্ন করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *