বৃহস্পতিবার , আগস্ট ৬ ২০২০
শিরোনাম :
Home / আন্তর্জাতিক / মাস্ক না পরায় পুলিশের হাতে ‘ছাগল’ গ্রেফতার!

মাস্ক না পরায় পুলিশের হাতে ‘ছাগল’ গ্রেফতার!

ডেস্ক : ভারতে করোনা সংক্রমণ হু হু করে বেড়ে চলেছে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে অনেক চেষ্টা করার পরেও কোনও লাভ হচ্ছে না ৷ এখনও এমন অনেকেই রয়েছেন, যারা রাস্তায় মাস্ক না পরেই বেরিয়ে পড়ছেন। সংক্রমণ থেকে বাঁচতে সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন না। তার জন্য দেশের প্রায় সব রাজ্যেই আরও কড়া হতে বাধ্য হচ্ছে পুলিশ। মাস্ক না পরলে বা লকডাউনের নিয়ম ভাঙলে অনেককেই গ্রেফতারও করছে পুলিশ। কিন্তু তাই বলে একটা ছাগলকে ‘গ্রেফতার’ করতে হল পুলিশকে! হ্যাঁ, ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের কানপুরের বিকনগঞ্জে। সেখানে একটি ছাগল ‘বিনা মাস্কে’ ঘুরে বেড়াচ্ছিল। সেই দোষে এই ছাগলটিকে গ্রেফতার করেছে পুলিশ।

ভারতীয় মিডিয়া বলছে, ওই এলাকাতে একটি ছাগল বিনা মাস্কে ঘুরে বেড়ানোর কারণে গ্রেফতার করে কানপুর পুলিশ। ইতোমধ্যে বিষয়টি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। গ্রেফতার করে পুলিশ জিপে করে ওই ছাগলটিকে নিয়ে গিয়েছিল থানাতে। 
খবর পেয়ে ছাগলটির মালিক থানাতে অনুরোধ করে ছাগলটি ছাড়িয়ে আনেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে তাকেও কড়া ধমক দেওয়া হয় বলে জানা গেছে। যাতে আর ওই ছাগল বাইরে না ঘুরে বেড়ায় তা নিয়ে ওই ছাগলের মালিককে সতর্ক কড়া হয়েছে।ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড করার পর থেকেই দ্রুত ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই ওই বিষয়টির তীব্র সমালোচনা করেন। এমনকি এক পুলিশ কর্মী বিষয়টি স্বীকার করে নেন। তবে তিনি প্রশ্ন করেন এই পরিস্থিতিতে অনেক ব্যক্তি নিজেদের বাড়ির পোষা কুকুরকে পর্যন্ত মাস্ক পরিয়ে রাখছেন তাহলে কেন ছাগলটিকে মাস্ক পরানো হবে না। এরপরেই বিষয়টি নিয়ে সমালোচনা ও কৌতুক তারপরেই শুরু হয়।

পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এক পুলিশ কর্মী জানিয়েছেন একটি ছেলেকে মাস্ক না পরে ওই ছাগলটি নিয়ে ঘুরতে তারা দেখেছিলেন রাস্তাতে। তাদের দেখেই ছাগলটিকে ফেলে ওই ছেলেটি পালয়ে যায়। আর সেই কারণেই তারা ওই ছাগলটি নিয়ে থানাতে আসেন।পরবর্তীকালে ছাগলটিকে তার মালিকের হাতে তুলে দেওয়া হয়। বিষয়টি নিয়ে তারা টুইটারেও বিস্তারিত ভাবে জানান। তবে বিষয়টি অনেকেই যে মজার ছলে দেখছেন তা পরিস্কার হয়েছে। সূত্র : নিউজ১৮।

ononnobd

Comments

comments

এছাড়াও দেখুন

রাণীশংকৈলে কেন্দ্রীয় আ’লীগের পক্ষ থেকে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ

মাহাবুব আলম রাণীশংকৈল প্রতিনিধিঃ দেশব্যাপী করোনা চলমান পরিস্থিতি মোকাবেলায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ …

কে এই টিকটকার অপু ভাই?

স্টাফ রিপোর্টার :জনপ্রিয় ভিডিও অ্যাপ টিকটকে বিতর্কিত মুখ ‘অপু ভাই’কে গ্রেফতার হয়েছে। ঢাকা থেকে টিকটকে পরিচিত …

লঘুচাপে উত্তাল সমুদ্র, দেয়া হলো সতর্ক সংকেত

স্টাফ রিপোর্টার : রাজধানীসহ বিভিন্ন স্থানে লঘুচাপের কারণে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। এদিকে, চট্টগ্রাম, কক্সবাজার, …

বাংলাদেশের চিকিৎসক-স্টাফদের উপর ট্রায়াল চালাতে চায় চীনা প্রতিষ্ঠান’

স্টাফ রিপোর্টার : চীনের একটি বেসরকারি ওষুধ কোম্পানি সাইনোভ্যাগ বাংলাদেশের হাসপাতালে কর্মরত চিকিৎসক ও স্টাফদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!