শনিবার , মে ২৫ ২০১৯
শিরোনাম :
Home / প্রযুক্তি / ভারতে শাওমি ফোনে বিস্ফোরণ

ভারতে শাওমি ফোনে বিস্ফোরণ

প্রযুক্তি ডেস্ক : ফোন চার্জে দিয়ে ঘুমিয়ে ছিলেন এক ‘এমআই এওয়ান’ হ্যান্ডসেট ব্যবহারকারী। হঠাৎ বিস্ফোরণের শব্দে ঘুম ভেঙে যায় তার। ঘুম থেকে উঠে তিনি দেখেন হ্যান্ডসেটটি বিস্ফোরিত হয়েছে। সম্প্রতি ভারতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

এমআইইউআই ফোরামের এক পোস্টের বরাতে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যমটি। তবে প্রতিষ্ঠানটির অরিজিনাল চার্জার ব্যবহার করে সেই রাতে হ্যান্ডসেটটি চার্জ দেয়া হয়েছিল কী না সেই বিষয়ে নিশ্চিত কোনো তথ্য জানা যায়নি। গ্রাহকের নাম পরিচয়ও এখনো প্রকাশ করা হয়নি।

তবে গ্রাহকের দাবি, আট মাসের পুরোনো এই ফোন। প্রোটেকটিভ কেসের ভিতরে ফোনটি ব্যবহার করা হচ্ছিল। গত বছর লঞ্চ হয়েছিল ওই হ্যান্ডসেটটি। এই প্রথম ‘এমআই এওয়ান’ ফোনের ব্যাটারি বিস্ফোরণের খরব সামনে এলো।

জনপ্রিয় টেক ইউটিউবার লিনাস টেক টিপস এক ভিডিওতে জানিয়েছেন, এমআই এটু ফোনের একটি সফটওয়্যার সমস্যার জন্য অকারনে ব্যাটারি নষ্ট হচ্ছে। ফিঙ্গারপ্রিন্ট আনলকের সময় ফোনের স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট সর্বোচ্চ ক্লকস্পিডে কাজ করছে। এর ফলেই অকারণে খরচ হচ্ছে অনেকটা ব্যাটারি। আবার চার্জ দিতে গেলে অনেক সময়ই সেট গরম হওয়ার অভিযোগ করেন গ্রাহকেরা।

Comments

comments

এছাড়াও দেখুন

আইফোনে বন্ধ করা যাবে ‘ব্যাটারি সেভার’

আইফোনে ধীর গতির সমস্যা  সমাধানে এতে ‘ব্যাটারি সেভার’ মোড বন্ধ করে রাখার ফিচার আনছে অ্যাপল। …

দৃষ্টি প্রতিবন্ধীবান্ধব প্রযুক্তি আনছে ফেইসবুক

দৃষ্টি প্রতিবন্ধীদের ছবি বা ভিডিও কনটেন্ট বুঝতে সহায়তা করতে নতুন প্রযুক্তি বানাচ্ছে ফেইসবুক।  কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক …

দেশেই তৈরি হচ্ছে কম্পিউটার-স্মার্টফোন

গাজীপুরের চন্দ্রায় দেশের প্রথম কম্পিউটার হার্ডওয়্যার উৎপাদন কারখানা উদ্বোধন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি …

যে বোমায় বিকল হবে আইফোন!

এই বোমা ছুড়তে হয় না। একটি এসএমএসে কোড (গাণিতিক ও অক্ষরে লেখা সংকেত) লিখে দিলেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *