শনিবার , জুন ২২ ২০১৯
শিরোনাম :
Home / সারাদেশ / রংপুর / পীরগঞ্জে গম সংগ্রহের লটারীতে ব্যাপক দূর্নীতিঃক্ষুব্ধ কৃষকরা

পীরগঞ্জে গম সংগ্রহের লটারীতে ব্যাপক দূর্নীতিঃক্ষুব্ধ কৃষকরা

রুবেল রানাঃঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে চলতি মৌসুমের গম সংগ্রহের জন্য ১৬ মে বিকেলে ইউএনও অফিসে লটারী অনুষ্ঠিত হয়,লটারীতে ২১ হাজার কৃষকের মধ্যে ১৬১৮ জন কৃষকের নামের সিরিয়াল ওঠে।জানা যায়,এই কৃষকদের নামে মাথাপছিু ১ মে.টন করে গম সংগ্রহ করা হবে।

চলতি গম ক্রয় মৌসুমের শেষ সময়ে কৃষকের ঘরে গম না থাকলেও খাদ্যবিভাগ লোক দেখানো লটারীর মাধ্যমে ২০ মে বিকেল ৩ টায় উপজেলা খাদ্যগুদামে গম সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্। এ সময় উপস্থিত ছিলেন পীরগঞ্জ পৌরসভার মেয়র মো.কশিরুল আলম, খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মোমিন সরকার, ওসিএলএসডি মাহবুব হোসেন।

গম নিয়ে প্রশাসনের রহস্যজনক লুকোচুরির কারনে ন্যায্যমূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে প্রকৃত কৃষকরা।একই পরিবারের ৫/৭ জন কৃষকের নাম লটারীতে উঠলেও হাজার হাজার কৃষকের নাম বাদ পড়েছে তথাকথিত লটারী থেকে। এ নিয়ে ক্ষুব্ধ কৃষকরা খাদ্য গুদামে জমায়েত হয়ে সংগ্রহ অভিযান বন্ধ রেখে পূনরায় লটারী করে স্বচ্ছতার সাথে গম সংগ্রহের অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। উদ্বোধনকালে ক্ষুব্ধ কৃষকরা বলেন, লটারীতে দুই নাম্বারী হয়েছে। লটারিতে কৃষকের নাম না দিয়ে সিরিযাল নাম্বার দিয়ে লটারী করা হয় এবং রাতারাতি সিরিয়াল নাম্বার বদলিয়ে নিজেদের পছন্দমত লোকজনদের নামের তালিকা তৈরী করা হয়। যে তালিকায় প্রকৃত কৃষকরা বঞ্চিত হয়েছে। অন্যদিকে একই পরিবারের ৫/৭ জনের নাম তালিকায় দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে কৃষকরা। তারা এই লটারী বাতিল করে নতুন করে লটারীর দাবী করেন।

পীরগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.ডব্লিউ এম রায়হান শাহ্ বলেন, তিনি স্বচ্ছতা রক্ষার জন্য আপ্রাণ চেষ্ঠা করেছেন। সমস্যা কোথাও হয়ে থাকলে তার অজান্তে হয়েছে, যা তার জানা নেই। এ বিষয়ে তিনি সরাসরি কৃষকের নিকট হতে গম ক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করেন।

Comments

comments

এছাড়াও দেখুন

বিরলে কষ্টিপাথর সাদৃশ্য ২টি বিষ্ণুমূর্তি উদ্ধার

বিরল সংবাদদাতাঃদিনাজপুরের বিরল উপজেলার নোনানদী পূনঃখননের সময় ০৩নং ধামইড় ইউপি’র বিরল-ধুকুড়ঝাড়ী রাস্তার ধুকুরঝাড়ী ব্রীজের নিচ …

পীরগঞ্জে ৭২ বোতল ফেন্সিডিলসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুবেল রানাঃঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে আজ রবিবার (১২ মে) দুপুরে ৭২ বোতল ফেন্সিডিলসহ ২ জনকে গ্রেফতার করেছে …

রাণীশংকৈলে এক রশিতে ঝুলে প্রেমিকযুগলের আত্মহত্যা

রাণীশংকৈল সংবাদদাতাঃরাণীশংকৈলে একই দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে প্রেমের নতুন ইতিহাস তৈরী করে গেল …

দিনাজপুরে সেপটিক ট্যাংকে পড়ে ২ শ্রমিক নিহত

দিনাজপুর সংবাদদাতাঃদিনাজপুরের কাহারোল উপজেলায় সেপটিক ট্যাংকে পড়ে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *