বৃহস্পতিবার , মে ২১ ২০২০
শিরোনাম :
Home / আন্তর্জাতিক / জেল থেকে মুক্তি পেয়েও গৃহবন্দী রোনালদিনহো

জেল থেকে মুক্তি পেয়েও গৃহবন্দী রোনালদিনহো

ডেস্ক : অবৈধ পাসপোর্ট রাখায় দায়ে ছয় মাসের কারাদণ্ড পেয়েছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার রোনালদিনহো। ৩২ দিন জেলে থাকার পরে অবশেষে ছাড়া পান বার্সেলোনা ও ব্রাজিলের সাবেক এই তারকা ও তার ভাই রবার্তো অ্যাসিস। এদিকে জেল থেকে মুক্তি পেলেও ‘গৃহবন্দি’ হয়ে থাকতে হবে তাদের। প্যারাগুয়ের রাজধানী অ্যাসুনসিওনের একটি হোটেলে বন্দি থাকবেন তারা।রোনালদিনহোর আইনজীবী অ্যাডল্ফ মারিন রোনালদিনহোকে জেলে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে আপিল করার পর বিচারক গুস্তাভো আমেরিয়া এ রায় দেন। মামলা পুরোপুরি শেষ হওয়ার আগেই রোনালদিনহো ও তার ভাই পালিয়ে যেতে পারেন এমন শঙ্কা থাকায় স্থানীয় প্রসাশনের কাছে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার ‘বন্ধক’ হিসেবে জমা দিয়েছেন রোনালদিনহোর আইনজীবী।
ভূয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশের দায়ে গত মার্চ মাসের শুরুতে গ্রেফতার হয় রোনালদিনহো ও তার ভাই। এরপর ছয় মাসের সাজাও হয় তাদের।ব্রাজিলিয়ানদের প্যারাগুয়েতে প্রবেশের জন্য পাসপোর্টের প্রয়োজন হয় না। কেন রোনালদিনহো ও তার ভাই পাসপোর্ট নিয়ে দেশটিতে গেলেন এর উত্তর মিলেছে অবশেষে।
যে প্রতিষ্ঠানটির শুভেচ্ছা দূত হিসেবে প্যারাগুয়েতে গিয়েছিলেন তারাই রোনালদিনহো ও তার ভাইকে উপহার হিসেবে সে দেশের পাসপোর্ট দিয়েছিলেন। অনেক কাগজ পত্রের মধ্যে প্যারাগুয়ের পাসপোর্টও যে তাদের সঙ্গে ছিল সেটা জানতেন না রোনালদিনহো। প্যারাগুয়ের আদালতে এটা প্রমাণ করতে পেরেছেন রোনালদিনহোর আইনজীবী।এর আগে, নিজ দেশ ব্রাজিলের লেক গুয়াইবায় অনুমতি ছাড়া চিনির কল বসানোয় শাস্তির কবলে পড়েছিলেন। এমন অপরাধে তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়; কিন্তু তার ব্যাংক অ্যাকাউন্ট ঘেঁটে মিলেছে মাত্র ৬ ডলার ৫৯ সেন্ট। আর জরিমানা পরিশোধ করতে না পারায় ব্রাজিলিয়ান কর্তৃপক্ষ তার পাসপোর্ট জব্দ করেছিল।

ononnobd

Comments

comments

এছাড়াও দেখুন

বিড়ি-সিগারেটসহ সব ধরনের তামাক পণ্যের উৎপাদন, সরবরাহ ও বিক্রি বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার : করোনা পরিস্থিতিতে বিড়ি-সিগারেটসহ সব তামাকজাত পণ্যের উৎপাদন, সরবরাহ, বিপণন ও বিক্রি সাময়িক …

চট্টগ্রাম-কক্সবাজার বন্দরে বাড়ল বিপদ সংকেত

ঘূর্ণিঝড় আম্পানের কারণে চট্টগ্রাম এবং কক্সবাজার সমুদ্র বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে …

মহাবিপদ সঙ্কেত জারির পর আশ্রয় কেন্দ্রে যাচ্ছে পিরোজপুরের মানুষ

স্টাফ রিপোর্টার : ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বুধবার (২০ মে) সকাল থেকে পিরোজপুরে থেমে থেমে গুড়ি …

ঠাকুরগাঁওয়ে আজ করোনায় নতুন চারজন আক্রান্ত ৪৫ জনের নমুনা প্রেরন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে আজ করোনায় নতুন করে চারজন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যাক্তির বাসা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!