শনিবার , নভেম্বর ১৬ ২০১৯
শিরোনাম :
Home / জাতীয় / জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উৎযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উৎযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় পরিষদ সম্মেলন কক্ষে বুধবার বিকাল ৪ টায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উৎযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলোট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও আমন্ত্রিত অতিথি বৃন্দ। এই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ১৭ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন ও উপজেলা নির্বাহী এ ডাব্লউ এম রায়হান শাহ্।এসময় উপস্থিত ছিলেন পীরগঞ্জের বিভিন্ন সংগঠনের সাংবাদিকগন।

উল্লেখ্য যে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা মাছ উৎপাদনে অগ্রনী ভ’মিকা পালন করেছে। পুকুর, নদী, খাল-বিল, বোরো পিঠ ধান ক্ষেতে, প্লাবন ভ’মি ইত্যাদি অভ্যন্তরীন ও উন্মুক্ত জলাশায় মিলে ২১ হেক্টর জলাশয় পীরগঞ্জ উপজেলায় রয়েছে। এ সকল জলাশয় থেকে বছরে প্রায় ৪,৭৭৫ মেট্রিক টন মাছ উৎপাদন হচ্ছে। পীরগঞ্জ উপজেলায় প্রায় ১,৮০,০০০ জনসংখ্যার জন্য মাছের চাহিদা ৫,৩৩৩ মেট্রিকটন। বিপুল এই জনসংখ্যার আমিষের চাহিদা পুরনে প্রায় ৫৫৮ মেট্রিকটন মাছের ঘাটর্তি রয়েছে। বর্তমানে ৪১.৩৪ লক্ষ মেট্রিকটন মাছ উৎপাদন হচ্ছে। চাহিদা অনুযায়ী ৪০.৫০ লক্ষ মেট্রিকটন উৎপাদনে বাংলাদেশ আজও স্বয়ং সম্পুন্ন। সংবাদ সম্মলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মৎস্য কর্মকর্তা বলেন, দেশী মাছ সহ বিভিন্ন জাতের উপাদন বেড়েছে। এই জাতীয় মৎস্য স্পাহ উপলক্ষে, যে মৎস্য আইন রয়েছে ইউনিয়ন পর্যায় ও পৌরশহর গুলোতে ফরমালিন মুক্ত মাছ যাতে বাজারে আসে সে প্রচেষ্টা অব্যহত থাকবে। এছাড়াও পল্টি মুরগীর লিটার নিয়ে একাধিক প্রশ্নের সমাধানের আশ্বাস দিয়েছেন তিনি।

Comments

comments

এছাড়াও দেখুন

ফাহাদ হত্যায় ৯ ছাত্রলীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক: বুয়েট ছাত্র আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ …

ফাহাদ হত্যায় ৯ ছাত্রলীগ নেতা আটক

আজকের কলম ডেস্ক:  বুয়েট ছাত্র আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ …

ফাহাদ হত্যায় আটক ২, মিলছে না সিসিটিভি ফুটেজ

নিজস্ব প্রতিবেদক:  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) হল থেকে রাতে ডেকে নিয়ে …

পীরগঞ্জে ৭ দফা দাবীতে প্রাথমিক শিক্ষকদের আন্দোলন শুরু

রুবেল রানাঃবেতন বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীর অফিস অভিমুখে পদযাত্রা, স্মারকলিপি প্রদান ও মানবন্ধন কর্মসূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *