বৃহস্পতিবার , আগস্ট ৬ ২০২০
শিরোনাম :
Home / সারাদেশ / চট্রগ্রাম / চট্টগ্রাম-কক্সবাজার বন্দরে বাড়ল বিপদ সংকেত

চট্টগ্রাম-কক্সবাজার বন্দরে বাড়ল বিপদ সংকেত

ঘূর্ণিঝড় আম্পানের কারণে চট্টগ্রাম এবং কক্সবাজার সমুদ্র বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

স্টাফ রিপোর্টার : এর আগে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়।উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোও এই ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে বলে জানায় আবহাওয়া অফিস।

বুধবার (২০ মে) সকাল ৬টার বুলেটিনে আবহাওয়া অধিদফতর জানায়, ঘূর্ণিঝড়টি সকাল ০৬ টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৬৫ কিঃমিঃ দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫৪৫ কিঃমিঃ দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৩৯০ কিঃমিঃ দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৪১০ কিঃমিঃ দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। ঘূর্ণিঝড় কেন্দ্রের দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ২২০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, জলোচ্ছ্বাসের সতর্কতায় বলা হয়, ঘূর্ণিঝড় এবং দ্বিতীয় পক্ষের চাঁদের সময়ের শেষ দিনের প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রাম এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে থেকে ১০ থেকে ১৫ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

ononnobd

Comments

comments

এছাড়াও দেখুন

রাণীশংকৈলে কেন্দ্রীয় আ’লীগের পক্ষ থেকে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ

মাহাবুব আলম রাণীশংকৈল প্রতিনিধিঃ দেশব্যাপী করোনা চলমান পরিস্থিতি মোকাবেলায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ …

কে এই টিকটকার অপু ভাই?

স্টাফ রিপোর্টার :জনপ্রিয় ভিডিও অ্যাপ টিকটকে বিতর্কিত মুখ ‘অপু ভাই’কে গ্রেফতার হয়েছে। ঢাকা থেকে টিকটকে পরিচিত …

লঘুচাপে উত্তাল সমুদ্র, দেয়া হলো সতর্ক সংকেত

স্টাফ রিপোর্টার : রাজধানীসহ বিভিন্ন স্থানে লঘুচাপের কারণে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। এদিকে, চট্টগ্রাম, কক্সবাজার, …

বাংলাদেশের চিকিৎসক-স্টাফদের উপর ট্রায়াল চালাতে চায় চীনা প্রতিষ্ঠান’

স্টাফ রিপোর্টার : চীনের একটি বেসরকারি ওষুধ কোম্পানি সাইনোভ্যাগ বাংলাদেশের হাসপাতালে কর্মরত চিকিৎসক ও স্টাফদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!